নোবিপ্রবিতে ‘বিশ্ব ডিএনএ দিবস উদযাপন

নোয়াখালী প্রতিনিধি:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় কর্তৃক গৃহীত বর্ষব্যাপী কর্মর্সচীতে উদ্ধুদ্ধ হয়ে নোবিপ্রবি বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ “ডিএনএ প্রযুক্তি হউক মানব সভ্যতা বিকাশের সূতিকাগার” শ্লোগান নিয়ে বিশ্ব ডিএনএ দিবস ২০১৯ উদযাপন করেছে।

দিবস উদযাপন উপলক্ষে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ অত্যাধুনিক ল্যাবরেটরি উদ্বোধন, র‌্যালি, ডিএনএ দিবসের পরিচিতি ও প্রাসঙ্গিক আলোচনা, পোস্টার সেশন এবং পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডীন, প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, ড. মোঃ মুরাদ হোসেন, সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আইকিউএসি’ এর পরিচালক প্রফেসর ড. আশরাফুল ইসলাম, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. সুবোধ কুমার সরকার, আইআইএস ইনস্টিটিউট এর পরিচালক ড. আবদুল্লাহ আল মামুন এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা