নোয়াখালীতে করোনায় আরও একজনের মৃত্যু, লাখ টাকা জরিমানা

নুরুন্নবী নবীন,নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় করোনায় ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ উপজেলায় সর্বোচ্চ মারা গেছেন অর্ধশত করোনা রোগী।

জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১৪৪জন। যার মধ্যে বেশির ভাগ রোগীই মারা গেছেন গত ২-৩মাসে। গত ২৪ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ৬জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবারে নমুনা সংগ্রহ কম হওয়ায় পরীক্ষাও কম হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এদিকে লকডাউন অমান্য করায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১লাখ ৬হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে নোয়াখালীতে সকল ধরনের দুরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। ফাঁকা রয়েছে অধিকাংশ সড়ক। জেলার বিভিন্ন সড়কে কয়েকটি অটোরিকশা ও মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। জেলা শহর মাইজদী, সোনাপুর, বানিজ্যিক চৌমুহনীসহ বড় বাজারগুলোর সকল শপিংমল, মার্কেট বন্ধ থাকলেও কয়েকটি দোকান অর্ধেক খোলা রেখে ব্যবসা চালাচ্ছেন কয়েকজন ব্যবসায়ী। ভ্রাম্যমাণ আদালত ও প্রশাসনের উপস্থিতিতে দোকান বন্ধ করে পালাচ্ছে শহরের বাইরের দোকানিরা। মানুষকে স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করতে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা। গুরুত্বপূর্ন স্থানে বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ঘন্টায় নতুন ৬জনসহ জেলায় আক্রান্তের সংখ্যা ১১হাজার ৫৪৪জন। যার মধ্যে মারা গেছেন ১৪৪ আর সুস্থ্য হয়েছেন ৭হাজার ৪৯৮জন রোগী। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩হাজার ৯০২জন। শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৬৪জন রোগী। জেলায় সংক্রমণের হার কমাতে স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে। জনসচেতনতায় করা হচ্ছে মাইকিং, চালানো হচ্ছে প্রচার প্রচারণা।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান জানান, লকডাউনের তৃতীয় দিন শনিবার সকাল থেকে রাত পর্যন্ত জনগণকে স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন করতে ও লকডাউন কার্যক্রর করতে ভ্রাম্যমাণ আদালতের ১৮টি দল অভিযান চালায়। অভিযানকালে আইন অমান্যকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১২৭টি মামলায় ১লাখ ৬হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা