নোয়াখালীর হাতিয়ায় ট্রলার ডুবে জেলের মৃত্যু, উদ্ধার ১১

নুরুন্নবী নবীন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। ঘটনায় শ্যামল চন্দ্র জলদাস (২৩) নামের এক জেলের মরদেহ ও ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঠ্যাংগারচর এলাকার বঙ্গোপসাগরের মোহনা থেকে ট্রলারসহ মরদেহটি উদ্ধার করা হয়। নিহত শ্যামল চন্দ্র জলদাস হাতিয়ার চরকিং ইউনিয়নের দক্ষিণ শুল্লকিয়া এলাকার জেলেপাড়ার মতিলাল চন্দ্র জলদাসের ছেলে। উদ্ধারকৃত সবাই হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

জানা গেছে, বৈরী আবহাওয়ার মধ্যে বৃহস্পতিবার সকালে গভীর সমুদ্রে মাছ ধরতে যায় শ্যামলসহ ১২ জন মাঝিমাল্লা। বিকেলের দিকে মেঘনা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় প্রবল ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় তাদের ট্রলারটি। এসময় অন্য একটি ট্রলারের সহযোগিতায় ১১ জন উদ্ধার হলেও নিজেদের ট্রলারসহ নিখোঁজ হয় শ্যামল। খবর পেয়ে কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমানের নেতৃত্বে নিখোঁজ জেলেকে উদ্ধারে নামে কোস্টগার্ড। রাত ৯টার দিকে স্থানীয়দের সহযোগিতায় ট্রলারটি উদ্ধার করে কোস্টগার্ডের ডুবুরি দল। পরে ওই ট্রলারের ভিতর থেকে শ্যামলের লাশ উদ্ধার করা হয়।

কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ১০টার দিকে নিহতের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উপকূলীয় এলাকায় দুর্ঘটনা প্রতিরোধ ও সহায়তা, ডাকাতি ও মাদকের বিস্তার রোধ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কোস্টগার্ড চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা