নোয়াখালী জেনারেল হাসপাতালের কিডনী ডায়ালাইসিস ইউনিটের ১ম বর্ষপূর্তি

নোয়াখালী প্রতিনিধি :নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কিডনী ডায়ালাইসিস ইউনিটে গত এক বছরে প্রায় আট হাজার রোগী সেবা নিয়েছে।

বুধবার ডায়ালাইসিস সেন্টারের এক বছর পূর্তি অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছে সংশ্লিষ্টরা।

আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ কিডনী বিভাগ ও ডায়ালাইসিস ইউনিটের যৌথ আয়োজনে কেক কাটার মধ্য দিয়ে এ ব্যতিক্রমী অনুষ্ঠান শুরু করা হয়। এ সময় সংক্ষিপ্ত এ আলোচনায় বক্তব্য রাখেন, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল, নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. খলিল উল্যাহ, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনী বিভাগের প্রধান ও জেলা স্বাচিপের সভাপতি ডা. ফজলে এলাহী খাঁন, স্বাচিপের সাধারন সম্পাদক ডা. মাহাবুবুর রহমানসহ অনেকে।

বক্তারা বলেন, সরকারি হাসপাতাল সম্পর্কে অনেকের নেতিবচাক ধারণা রয়েছে। এ নেতিবাচক ধারণার বাহিরে গিয়ে হাসপাতালে এসে চিকিৎসা নেয়ার আহ্বান জানান তারা। তারা বলেন, প্রথম বারের মতো নোয়াখালী জেনারেল হাসপাতালে সংযুক্ত করা হয় কিডনি ডায়ালাইসিস। ১০ সিটের এ সেন্টারে ২৪ ঘন্টাই সেবা দিচ্ছে চিকিৎসক ও নার্সরা। গত এক বছরে ৭৮২৭ জন রোগী ডায়ালাইসিস সেবা গ্রহন করেন। এ অনুষ্ঠানের মাধ্যমে সকলকে অবহিত করা হচ্ছে যে, এখানে সম্পূর্ণ সরকারিভাবে যতসামান্য ফি-তে মানসম্মত সেবা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা