বাঙালি বংশদ্ভুত ব্রিটিশ এমপি’র বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত পপলার এন্ড লাইমহাউস আসনের ব্রিটিশ বাংলাদেশি বংশোদ্ভুত পার্লামেন্ট মেম্বার আপসানা বেগমের বিরুদ্ধে হাউজিং ফ্রড বা আবাসন জালিয়াতির অভিযোগ উঠেছে।

তার বিরুদ্ধে অভিযোগ তিনি প্রভাব খাটিয়ে মাত্র ৬ মাসের মধ্যে কাউন্সিল ফ্লাট নিয়েছেন। ৩০ বছর বয়সী আপসানা স্থানীয় আইলস অফ ডগ এর মত জায়গায় ৩০০ হাজার পাউন্ডের ফ্লাট গ্রহণ করেন।

দ্যা মেইল পত্রিকা জানায় আগামী ১০ ডিসেম্বর তাকে আদালতে হাজির হতে হবে। যদি তিনি আইনী পক্রিয়ায় হেরে যান তাহলে হয়ত তাকে পার্লামেন্ট পদ হারাতে হতে পারে, এমনকি জেলেও যেতে হতে পারে।

লেবার পার্টির সাবেক লিডার জেরেমি করবিনের ঘনিষ্ট হিসেবে পরিচিত আপসানা ২০১১ সালে প্রথম ঘরের জন্য আবেদন করেন। তখন তিনি তার বাবা-মার সাথে ছিলেন।

পরে ২০১৪ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর বাবা-মার ঘর থেকে স্বামীর সাথে চলে আসেন। কিন্তু স্বামীর সাথে তার ছাড়াছাড়ি হয়ে গেলে তিনি ঘরের জন্য দীর্ঘ অপেক্ষার তালিকায় থাকলেও মাত্র ৬ মাসের মধ্যে ঘর পেয়ে যান। যদিও বলা হয়েছে স্বামীর সাথে বিচ্ছেদের পর তার কোন সন্তানও ছিলোনা, এর পরও তিনি ঘর পেয়ে যান।

আপসানা পূর্বে বলেছেন, স্বাধীনভাবে নিরাপদে বেঁচে থাকার জন্য তার ঘরের প্রয়োজন ছিলো। তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাখান করেছেন। আইনজীবির পরামর্শ ছাড়া এর চেয়ে বেশি কিছু বলবেন না বলে তিনি মিডিয়াকে জানিয়েছেন।

গত বছর ব্রিটিশ নির্বাচনে টাওয়ার হ্যামলেটস বারার পপলার এন্ড লাইম হাউস আসন থেকে প্রথমবার নির্বাচন করেই জিতে যান ৩০ বছর বয়সী আপসানা। তার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার বাবার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। আপসানার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলর ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা