সরকার চায়না বিরোধীদল নির্বাচনে অংশ গ্রহণ করুক-ব্যারিষ্টার মওদুদ

 নোয়াখালী থেকে নবীন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, সরকারের ইশারায় সারাদেশে বিরোধীদলের নেতা-কর্মীদেরকে পুলিশ এখনও গ্রেফতার করছে। গ্রামে গ্রামে ধানের শীষের যে জোয়ার উঠেছে। নির্বাচনের পরিবেশ হলে ধানের শীষের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করবে। সে জন্য সরকার এখনও প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। নিরপেক্ষ নির্বাচনের নূন্যতম পরিবেশ এখন ও সৃষ্টি হয়নি ।

সোমবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে তার নিজ বাড়িতে স্থানীয় গণমাধ্যম কর্মীদেরকে তিনি এসব কথা বলেন। আমরা বরাবরই বলে আসছি, আমাদের একটি দাবিও সরকার মানে নাই। সরকার চায়না বিরোধীদল নির্বাচনে অংশ গ্রহণ করুক । সে জন্য সরকার এখনও প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। নির্বাচনে যাতে আমরা অংশ গ্রহণ না করি, সেজন্য এখন ও গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে। নির্বাচনের দিন যারা এজেন্ট হতে পারে এধরণের নেতৃবৃন্দদের পুলিশ গ্রেফতার করছে। তাদেরকে বাড়ি ঘরে থাকতে দিচ্ছে না।

মওদুদ আরো বলেন, আমাদের যারা জোটে আছে আমরা চেষ্টা করবো তাদেরকে ৫০টি আসন দিয়ে মেটানো যায় কি না। এখনি বলা সম্ভব নয় যে জোটকে কতগুলো আসন দেয়া হবে। এখানে সেক্রিফাইস ইজ ভেরী ইম্পর্টেন্ট । শেষ মুহূর্ত পর্যন্ত দেন দরবার হতে পারে। আমরা মনে করি যে আমাদের ধানের শীষের ভোট ব্যাংক আছে । যেখানে যে প্রার্থী জেতার সম্ভাবনা আছে এধরণের প্রার্থীকে আমরা সেখানে অগ্রাধিকার দেব। প্রার্থীর যোগ্যতা এবং জনপ্রিয়তার উপর নির্ভর করবে। আমাদের দলের প্রার্থীর চেয়ে যদি জোটের প্রার্থীর গ্রহণ যোগ্যতা বেশি হয়, তা হলে আমাদের দলের প্রার্থীর পরিবর্তে জোটের প্রার্থী কেই আমরা ওই স্থানে গুরুত্ব দেব।

তিনি বলেন, এত বৃহৎ একটি সংখ্যার প্রার্থিতা আজকে কমিশন বাতিল ঘোষণা করছে। আমরা সব সময় বলে আসছি নির্বাচন কমিশন এবং সরকার একই লক্ষ্যে কাজ করছে। তাদের লক্ষ্য একটাই, সেটা হল বিরোধীদল বিহীন নির্বাচন করা। নির্বাচন কমিশন সরকারের সে লক্ষ্য বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছে। আমরা অবশ্যই এ প্রার্থিতা বাতিল করণের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব। যেখানে যেখানে আইনের আশ্রয় নেয়া উচিৎ সে সব বিষয়ে হাইকোর্ট ডিভিশনে এসব সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করা হবে।

একই দিন বিকেলে মওদুদ আহমদ তার নির্বাচনী এলাকার কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট, রামপুর ইউনিয়নের বামনী বাজার, মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার, চরহাজারী ইউনিয়নের শান্তির হাট এলাকায় গণসংযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা