সিরাজগঞ্জে শিল্পপার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রেজাউল করিম সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ বহুল প্রত্যাশিত সিরাজগঞ্জ বিসিক শিল্পপার্কের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে এপিআই শিল্পপার্ক, মুন্সীগঞ্জ ও সাভার চামড়া শিল্পনগরীরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর পৌনে ২টার দিকে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষিত-বঞ্চিত বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ শুরু করেছিলেন, তার প্রমাণ তিনি সর্বত্রই রেখে গেছেন। আমরা যেই কাজ করতে যাই সেখানেই বঙ্গবন্ধুর চিহ্ন দেখতে পাই। ১৯৫৭ সালে তিনি শিল্পমন্ত্রী থাকাকালে ক্ষুদ্র ও কুটির শিল্প আইন করেছেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাংলাদেশে শিল্প-কারখানা হবে, রপ্তানি হবে, মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে, বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। যুদ্ধবিধ্বস্ত দেশকে তিন বছরেই স্বল্প উন্নত দেশে পরিণত করেছিলেন।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা কাজ করে যাচ্ছি। অনেক আগেই আমরা সিরাজগঞ্জে বিসিক শিল্পপার্ক প্রতিষ্ঠার কাজে হাত দিয়েছিলাম। কিন্তু বিএনপি-জামায়াত এসে সেই প্রকল্প বন্ধ করে দেয়। আমরা আবার ক্ষমতায় আসার পর এই শিল্পপার্ক নির্মাণের কাজ শুরু করেছি, যা বাস্তবায়নের পথে রয়েছে।’

উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সে তিনি সিরাজগঞ্জের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন- শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্প সচিব আব্দুল হালিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, হাসিবুর রহমান স্বপন, সেলিনা বেগম স্বপ্না, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার (এসপি) টুটুল চক্রবর্তীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর ভিডিও কনফারেন্সের সময় তিনটি জেলায় বিভিন্নজনের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা