৪ অক্টোবর সিলেট লন্ডন সরাসরি বিমান ফ্লাইটের উদ্বোধন

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেট-লন্ডন রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে। আগামী ৪ অক্টোবর থেকে এ ফ্লাইট শুরু হবে বলে জানিয়েছে যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসও শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।
বিমান আশা করছে, যুক্তরাজ্যের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও ইউরোপগামী বিভিন্ন দেশের ভ্রমণপিপাসু, শিক্ষার্থী ও ব্যবসায়ীরা বিমান বহরের আধুনিক এ উড়োজাহাজগুলোতে ভ্রমণে আকৃষ্ট হবে।
হাইকমিশন জানায়, ৪ অক্টোবর সিলেট থেকে স্থানীয় সময় সকাল ১০ টায় ছেড়ে এসে একই দিন লন্ডন সময় বকিাল ৪ টা ৫০ মিনিটে হিথ্রো বিমান বন্দরে অবতরণ করবে। ওইদনি সন্ধ্যায় ৬টা ২০ মিনিটে হিথ্রো বিমান বন্দর থেকে ছেড়ে পরদিন ৫ অক্টোবর সকাল ৯টা ৪০ মিনিটে সিলেট বিমান বন্দরে পৌঁছবে।
এই সময়সূচি অনুযায়ী, ১৮ অক্টোবর পর্যন্ত প্রতি রবিবার ফ্লাইটটি সিলেট-লন্ডন রুটে চলাচল করবে। এরপর ২৫ অক্টোবর থেকে প্রতি রবিবার ও বুধবার সপ্তাহে দুইটি ফ্লাইট এই রুটে নিয়মিত চলাচল করবে।
সিলেট-লন্ডন রুটে বিমানের ফ্লাইট চালু নিয়ে আজ শুক্রবার যুক্তরাজ্যের স্থানীয় গণমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।
হাইকমিশনার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ অক্টোবর থেকে প্রথমবারের মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু করে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের বহু বছরের দীর্ঘ-প্রতীক্ষীত একটি প্রত্যাশা পূরণ করেছেন।’
বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ উপলক্ষ্যে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আগামী ৪ অক্টোবর সকাল ৯টায় প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা