নবীগঞ্জ (হবিগঞ্জ)থেকে নিজস্ব সংবাদদাতা : নবীগঞ্জে আপন মামাতো ভাই নবীগঞ্জ উপজেলার চৈতন্যপুর গ্রামের মৃত কামরুল ইসলাম চৌধুরীর পুত্র আরিফুল ইসলাম চৌধুরী বিপলু(৪২) কে অস্ত্র মামলায় ফাঁসাতে গিয়ে নিজেই ধরা খেয়েছে র‌্যাবের হাতে আতিকুর রহমান নামের এক যুবক। র্যাব তাকে আগ্নেয়াস্ত্রসহ নবীগঞ্জ থানায় সোপর্দ করেছে।

সে উপজেলার আউশকান্দি ইউনিয়নের চৈতন্যপুর গ্রামের মৃত মখলিছুর রহমানের ছেলে। আর র্যাব স্বসম্মানে ছেড়ে দিয়েছে নিরপরাধ ব্যক্তি আরিফুল ইসলাম চৌধুরী বিপলুকে।

সংঘটিত এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সবার মুুুখে আলোড়িত হচ্ছে “রাখে আল্লাহ মারে কে” আর “অন্যের জন্য গর্ত করলে, সে গর্তে নিজেকেই পড়তে হয়” এই প্রবাদ বাক্য। সেই সাথে ঘৃণা প্রকাশ পাচ্ছে তার বিরুদ্ধে।

এমন ঘৃণ্য কাজের টার্গেট আরিফুল ইসলাম চৌধুরী বিপলু জানান, আতিকুর রহমান তার ফুফাতো ভাই। তাদের বাড়ীতে তার ফুফুর কোন জায়গা না থাকার পরও আতিক তার মায়ের জায়গার দাবি করে আসছে। এ নিয়ে শালিস বৈঠক হয়েছে। বৈঠকে প্রমাণও হয়েছে তার মা অনেক আগেই তাদের কাছে জায়গা বিক্রি করে দিয়েছেন। এ বিরোধকে কেন্দ্র করে সে আমার ও আমার চাচাতো ভাইদের বিরুদ্ধে বিভিন্ন যড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আতিক পূর্বে তাদের বাড়ীতে থাকলেও বর্তমানে দীর্ঘদিন মৌলভীবাজার তার বাড়ীতে থাকে বলে তিনি জানান।

র্যাব সূত্র জানায়, আতিকুর রহমান শায়েস্তাগঞ্জ র্যাব  এ অভিযোগ দিয়ে জানায় তার মামাতো ভাই আগ্নেয়াস্ত্র দিয়ে তাকে গুলি করেছে। গুলি লক্ষভ্রষ্ট হওয়ায় সে প্রাণে বেঁচে যায়।

অভিযোগের প্রেক্ষিতে  র্যাব  এর একটি আভিধানিক দল গত রোববার রাতে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের চৈতন্যপুর গ্রামে আতিকুর রহমানকে সাথে নিয়ে আরিফুল ইসলাম চৌধুরী বিপলুর বাড়ীতে অভিযান চালায়। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেনও ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

অভিযোগকারী আতিকুরের ভাষ্যমতে তার ঘরে গিয়ে আরিফুল অস্ত্র দিয়ে তাকে গুলি করেছে। সে গুলি লক্ষভ্রষ্ট হয়ে লেগেছে ষ্টিলের আলমিরায়। আলমিরাতে একটি ছিদ্রও রয়েছে। পরে র্যাব ষ্টিলের আলমিরা খুলে একটি গুলি ও ঘরের চাদের উপর থেকে একটি আগ্নেয়াস্ত্র পিস্তল উদ্ধার করে। পরে র্যাব আরিফুল ইসলাম চৌধুরী ও আতিকুর রহমান দু’জনকে র্যাব কার্যালয় শায়েস্তাগঞ্জ নিয়ে যায়।

সেখানে ব্যাপক জিজ্ঞাসাবাধে ঘটনাটি ছিল সাজানো বলে উদঘাটন করে র্যাব। গতকাল সোমবার বিকেলে আরিফুল ইসলাম চৌধুরীকে ছেড়ে দিয়ে উদ্ধার হওয়া ওই অস্ত্র ও গুলিসহ অভিযোগকারী আতিকুর রহমানকে আটক করে মামলা দিয়ে নবীগঞ্জ থানায় সোপর্দ করা হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ডালিম আহমেদ শায়েস্তাগঞ্জ র্যাব  আতিকুর রহমানকে অস্ত্রসহ থানায় সোপর্দ করার বিষয়টি নিশ্চিত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা