আজমিরীগঞ্জ উপজেলায় উপ-নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী

হবিগঞ্জ প্রতিনিধি::হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. আলা উদ্দিন ২৬ হাজার ৭৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বুধবার রাত সাড়ে ৮টায় জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ নাজিম উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

আলা উদ্দিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মিসবাহ উদ্দিন ভুইয়া ১৯ হাজার ৮৪০ ভোট পেয়েছেন এবং বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সাইদুল আমিন শিরুল পেয়েছেন ৬০৮ ভোট।

এর আগে বুধবার সকাল ৮টা থেকে উপজেলার ৪৪টি ভোটকেন্দ্রে একসঙ্গে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয়েছে বিকাল ৪টা পর্যন্ত। এর পর শুরু হয় গণনা। ৪৪টি কেন্দ্রে মোট ভোটার ৭৭ হাজার ৯৭০ জন ভোটারের মধ্যে বৈধ ভোট কাস্টিং হয়েছে ৪৭ হাজার ২০৪ ভোট।

৪৪টি কেন্দ্রে মোট ভোটার ৭৭ হাজার ৯ শত ৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ৮৪ জন ও মহিলা ভোটার ৩৮ হাজার ৮ শত ৮৬ জন।
এদিকে নির্বাচনকে ঘিরে আইনশৃংখলা বাহিনী রয়েছে চরম তৎপরতা। প্রতিটি কেন্দ্রে র‌্যাব-বিজিবির পাশাপাশি রয়েছে পুলিশ ও আনসার সদস্যরা। এছাড়াই ৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দায়িত্ব পালন করেন ভ্রাম্যমান আদালত।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতর আলী মিয়া মারা যান। এরপর গত ১৯ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশনে চিঠি প্রেরণ করেন। এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ২৫ জুলাই এ উপজেলায় উপ-নির্বাচনের তারিখ ধার্য্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা