দিরাইয়ে কলম শক্তি ডটকমের পাঠক ফোরাম গঠন

সংবাদদাতা:দিরাইয়ে ঝাঁকঝমকপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অনলাইন সংবাদ মাধ্যম কলম শক্তি ডটকমের পাঠক ফোরাম গঠন করা হয়েছে। রবিবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক জনাকীর্ণ অনুষ্ঠানে ১০১ সদস্যবিশিষ্ট পাঠক ফোরামের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। এ উপলক্ষে কলম শক্তি ডটকম কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম। প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদারের সভাপতিত্বে ও স্টাফ রিপোর্টার জয়ন্ত কুমার সরকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিৎ দেব, দিরাই থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ অধ্যক্ষ মিহির রঞ্জন দাস, দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাফর ইকবাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, যুগ্ম সম্পাদক আবু হানিফ চৌধুরী, এমকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রভাষক মোস্তাহার মিয়া মোস্তাক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কলম শক্তি ডটকম সম্পাদক মোশাহিদ আহমদ সরদার।
প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, আমি নিজেও কলম শক্তি ডটকমের একজন পাঠক। দেশের প্রথম সারির অনলাইন নিউজ পোর্টালগুলোর মতো চাকচিক্যময় না হলেও সংবাদের মানের ক্ষেত্রে কোন অংশে কম নয় কলন শক্তি। আজকের উপস্থিতিই বলে দেয় কলম শক্তি ডটকম কতোটা পাঠক প্রিয়। তিনি আরো বলেন, কলম শক্তি ডটকম সংবাদ প্রচারের পাশাপাশি বিভিন্ন সমাজ সেবা ম‚লক কাজ করে আসছে, যা সত্যিই প্রশংসনীয়। এজন্য আমি এর সম্পাদক মন্ডলীর সভাপতি মাসুক সরদারকে ধন্যবাদ জানাচ্ছি এবং ভবিষ্যতে কলম শক্তির যে কোন আয়োজনে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করছি।
বিশেষ অতিথির বক্তব্যে অফিসার ইন চার্জ মোস্তফা কামাল বলেন, তথ্য প্রযুক্তির এই সময়ে প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন মিডিয়া ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। কিছু নিউজ পোর্টাল যেমন তথ্যবহুল বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের কাজ করছে, তেমনি কিছু অতিউৎসাহী সাংবাদিক ও অনলাইন নিউজ পোর্টাল সস্তা জনপ্রিয়তার আশায় প্রতিযোগিতার মনোভাব নিয়ে অসত্য ও ভুল তথ্য সম্বলিত সংবাদ প্রকাশ করছে। কোন কোন ক্ষেত্রে দেখা যায়, কিছু সংবাদে ঘটনার স্থানই পরিবর্তন হয়ে যায়। এগুলো থেকে বেরিয়ে এসে তথ্যসমৃদ্ধ সত্য সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান জানান তিনি।
এছাড়াও বক্তাগণ কলম শক্তি ডটকমের বিভিন্ন সামাজিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।
আলোচনা শেষে মোনায়েম চৌধুরী কে সভাপতি ও মির্জা ইসলাম মান্না কে সাধারণ সম্পাদক মনোনীত করে ১০১ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন পাঠক ফোরাম উপদেষ্টা মহসিন সরদার, আবুল বাশার, শাহিন রেজা, ব্যবসায়ী আমিরুল ইসলাম বাপ্পু, প্রেসক্লাব কোষাধ্যক্ষ প্রশান্ত সাগর দাস, অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হিলে­াল পুরকায়স্থ, দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাইম তালুকদার, শিক্ষক জাফর ইকবাল, কলম শক্তি ডটকম স্টাফ রিপোর্টার জাহেদ আহমদ, সত্যজিৎ ব্যানার্জি, রবিনুর চৌধুরী, আরিয়ান আকাশ, স্কাউট লিডার তায়েফ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা