নবীগঞ্জ উপজেলা প্রশাসনের অভিযানে বালু ভর্তি ট্রাক আটক।। ৫০ হাজার টাকা জরিমানা

নবীগঞ্জ সংবাদদাতা : নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের উত্তর কসবা এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করায় উপজেলা প্রশাসনের অভিযানে বালু ভর্তি একটি ট্রাক আটক করা হয়েছে।

এ সময় লিটন মিয়া(৩৫) নামে এক ব্যাক্তিকে আটক করা হয়। সাথে সাথে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ আইনে তাকে ৫০ হাজার টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়। আটক লিটন আউশকান্দি এলাকার নুরুল ইসলামের পুত্র।

গত রোববার সন্ধায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহিউদ্দিন।

এ সময় তিনি আটককৃত বালু বিধি মোতাবেক নিলাম এর ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করেন।
এলাকাবাসী জানান,বছরের পর বছর ধরে এক শ্রণির প্রভাবশালী বালু ও মাটি খেকোরা কুশিয়ারা নদীর বুক ছিড়ে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন করছেন। অনেকেই রাতারাতি হয়েছেন আঙ্গুল ফুলে কলা গাছ। উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকলেও প্রশাসন চলে আসলে আবারও তারা বলু মাটি উত্তোলন করতে কুশিয়ারা নদীতে সংঘবদ্ধভাবে নেমে পড়ে।

রোববার অভিযানের পরও গতকাল সোমবার আবারও এসব বালু মাটি খেকোররা অবৈধভাবে বালু উত্তোলনে কুশিয়ারা নদীতে নামে। খবর পেয়ে দুপুরে উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) সুমাইয়া মমিন কুশিয়ারা নদীতে অভিযান পরিচালনা করেন। খবর পেয়ে প্রশাসন চড়ে যাওয়ার পূর্বেই তারা ট্রাক নিয়ে পালিয়ে যায়। ফলে এ সময় চড়ে কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান,অবৈধ বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা