????????????????????????????????????

নোবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি: প্রতিবারের মতো এবারও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ক্যাম্পাসে ৪ দিনব্যাপী ছায়া (প্রতীকী) জাতিসংঘ সম্মেলন আনুষ্ঠিকভাবে শুরু হয়েছে। ‘এনএসটিইউ মডেল ইউনাইটেড ন্যাশন্স এসোসিয়েশন’ এ সম্মেলনের আয়োজন করে। বৃস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তরুণ কূটনীতিকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড.আবদুল্লাহ-আল মামুন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবির ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ও ‘এনএসটিইউ মুনা ক্লাবের’ উপদেষ্টা মাহবুবুর রহমান, জাতিসংঘ তথ্য কেন্দ্রের জাতীয় তথ্য কর্মকর্তা ড. এম মনিরুজ্জামান ও এবারকার সম্মেলনের মহাসচিব মো: শিপনুল ইসলাম।

‘বৈশ্বিক অগ্রগতির জন্য গুণগতমানের শিক্ষা’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ে তৃতীয়বারের মতো শুরু হয়েছে এ সম্মেলন। সম্মেলনের মূল উদ্দেশ্য ‘তারুণ্যের আদর্শে অনুপ্রাণিত হয়ে বর্তমান বিশ্বে শান্তির বার্তা বয়ে আনা’।

সম্মেলনে সারাদেশের ৪০টির অধিক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তরুণ কূটনীতিকরা অংশ নেন। বিশ্বের চলমান নানা সংকট নিয়ে যেমন- কাশ্মীরে চলমান সমস্যা নিয়ে আলোচনা থাকছে। এছাড়াও সম্মেলনে এসডিজি বাস্তবায়ন, বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির গুরুত্বারোপসহ বিবিধ উন্নয়নমূলক বিষয়ে আলোচনা হবে। সম্মেলন চলবে আগামী ২৪ মার্চ ২০১৯ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা