নোয়াখালীতে করোনায় ৩জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৮

নুরুন্নবী নবীন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সদর, বেগমগঞ্জ ও কবিরহাট উপজেলার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩৫। এদিকে জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১২৮জন। জেলা মোট শনাক্ত বেড়ে ১০হাজার ৮১৩জন। নতুন আক্রান্তের হার শতকরা ২৮ দশমিক ৯৬ভাগ। চলমান লকডাউনে চতুর্থ দফার আজ প্রথম দিন। লকডাউনে নোয়াখালী পৌরসভা, সদরের ৬টি ইউনিয়নের সাথে যুক্ত করা হয়েছে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভা, একলাশপুর ও মীরওয়ারিশপুর ইউনিয়ন।

শনিবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, গত ২৪ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে সদরে ৫৪, সুবর্ণচরে ৩, হাতিয়া ২, বেগমগঞ্জে ১৯, সোনাইমুড়ীতে ৮, চাটখিলে ২, সেনবাগে ৪, কোম্পানীগঞ্জে ২৩ ও কবিরহাট উপজেলার ১৩জন রোগী রয়েছে। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৭হাজার ৪১০জন, শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৬৮দশমিক ৫৩ভাগ। আইসোলেশনে রয়েছেন ৩২৬৮জন ও শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৬১জন রোগী।

এদিকে নোয়াখালী পৌরসভা ও ৬টি ইউনিয়নে চলমান লকডাউন কার্যক্রর করতে নিয়মিত অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। শহরের গুরুত্বপূর্ণস্থানে বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট। শুক্রবার দিনব্যাপী লকডাউনকৃত এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা