নোয়াখালীতে টোকিও ফুড (কারখানা) ও বনফুল এন্ড কোং কে জরিমানা

নোয়াখালী প্রতিনিধি :নোয়াখালী জেলার সদর উপজেলায় অভিযান চালিয়ে টোকিও ফুড (কারখানা) ও বনফুল এন্ড কোং কে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
রবিবার ভ্রাম্যমাণ আদালতের এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ ম্যাধ্যম ফেইসবুককে অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেলা সদর উপজেলার পুরাতন কলেজ এলাকায় স্থাপিত টোকিও ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে দেখা যায় খাবার তৈরির পরিবেশ স্যাত স্যাতে (ভেজা ফ্লোর)। এ অপরাধে টোকিও ফুড কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানার বর্জ্র ব্যবস্থাপনার বিষয়ে স্থানীয় জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে তা পরিদর্শন করার সময় দেখা যায় কারখানার বর্জ্র থেকে দুর্গন্ধ ছাড়াচ্ছে। বর্জ্র ব্যবস্থাপনার আধুনিকায়ন ও পরিবেশ বান্ধব করার জন্য ১মাসের সময় দেওয়া হয়।
অপরদিকে, জেলা শহরে বনফুল এন্ড কোং এ অভিযান চালিয়ে দেখা যায় পণ্যের গায়ে মূল্য লেখা নেই, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিপণনের উদ্দেশ্যে প্রদর্শন, ফ্রিজে কাচা-পাকা খাবারের মিশ্রণ, কিচেনে স্যাতে স্যাতে ফ্লোর, বর্জ্র নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকা। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩৫হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় অভিযানে সহযোগিতা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা