নোয়াখালী পৌর শহরে করোনা আক্রান্তদের খাদ্য, অক্সিজেন ও ঔষধ পৌঁছে দেবে স্বেচ্ছাসেবক

নুুুুরুন্নবী নবীন,নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালী পৌর শহরে করোনা আক্রান্ত রোগীদের চাহিদা অনুযায়ী খাদ্য, অক্সিজেন ও ঔষধ পৌঁছে দেবে নোয়াখালী পৌরসভার প্রায় দেড় শতাধিক স্বেচ্ছাসেবক।

মঙ্গলবার (৮ই জুন) পৌরসভা কার্যালয়ে এক আলোচনা সভায় এসব কথা জানান, পৌর মেয়র শহিদ উল্যাহ খান সোহেল। এ সময় করোনা আক্রান্তদের সেবায় একটি স্বেচ্ছাসেবক গ্রুপও তৈরি করা হয়।

মেয়র শহিদ উল্যাহ খান সোহেল জানান, ইতোমধ্যে নোয়াখালী পৌরসভা ও সদরে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে এর সংক্রমণ রোধে আক্রান্ত তথা লকডাউনকৃত বাড়িতে চাহিদা অনুযায়ী খাদ্য, অক্সিজেন ও ঔষধ পৌছে দেয়া হবে। আক্রান্তদের সার্বিক সেবায় পৌরসভায় একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। স্বাস্থ্য বিভাগের আক্রান্তের তালিকা অনুযায়ী পৌরসভার কন্ট্রোল রুম থেকে আক্রান্তদের প্রতিদিন ফোন করে খোঁজ খবর নেয়া হবে। আক্রান্ত রোগীদের চাহিদা অনুযায়ী পৌরসভার গঠিত স্বেচ্ছাসেবকদের ৯টি টিমের প্রায় দেড় শতাধিক স্বেচ্ছাসেবক সকল সামগ্রী পৌঁছে দেবে। এতে করে ভবিষ্যতে সংক্রমণ ছড়ানো রোধ হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, নোয়াখালী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নূর আলম ছিদ্দিকী রাজু, সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা সুলতানাসহ অনেকে।

উল্লেখ্য: আশংকাজনক হারে নোয়াখালীতে বেড়েছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৬৮জনের নমুনা পরীক্ষা করা হলে ৫৯ জনের শরীরে করোণা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। করোণা সংক্রমণ রোধে গত ৫ জুন থেকে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে বিশেষ লকডাউন চলছে। যা চলবে আগামী ১১ জুন রাত ১২টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা