লন্ডনে লকডাউনবিরোধী বিক্ষোভ: প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: লন্ডনে লকডাউনবিরোধী বিক্ষোভ হয়েছে। উত্তেজিত বিক্ষোভকারিরা প্রধানমন্ত্রী বরিস জনসনের বাসভবনে টেনিস বল নিক্ষেপ করেছেন। হাজার হাজার লকডাউন বিরোধী বিক্ষোভকারী শনিবার মধ্য লন্ডনে মিছিল করেছেন। এ সময় তারা প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিটের বাসভবন এবং পার্লামেন্ট উভয় ভবনে টেনিসবল নিক্ষেপ করেছেন।

ইংল্যান্ডে ২১ জুন থেকে বিধিনিষেধ তুলে নেয়ার কথা ছিল, তবে ভারতীয় ডেল্টা ভেরিয়ান্ট ছড়িয়ে পড়ায় এই ঘোষণা কমপক্ষে চার সপ্তাহ পিছিয়ে দেয়া হয়।

বিক্ষোভকারীরা হাইডপার্ক থেকে অক্সফোর্ড স্ট্রিট হয়ে পার্লামেন্ট ভবনের দিকে মিছিল করেন। এ সময় তাঁরা ফেস্টুন এবং পতাকা বহন করেন। তাঁরা শিষ দিয়ে, হুইসেল বাজিয়ে চিৎকার করে অবিলম্বে বিধিনিষেধ প্রত্যাহারের দাবি জানান।

ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিম উপকূলের ডেভন থেকে বিক্ষোভে অংশ নেয়া আইইন ম্যাককাসল্যান্ড বলেন, “এই বিক্ষোভে আমার অংশ নেয়ার প্রধান কারণ লকডাউনে আমার স্বাধীনতা ওঅধিকার হরণ করা হচ্ছে।”

তিনি বলেন, “আমাদের সমবেত হওয়া, ভ্রমণ এবং কাজ করার স্বাধীনতা আছে। বিধিনিষেধ এ সব অধিকার হরণ করছে। আমি সত্যিই সরকারের ওপর বেশ ক্ষুব্ধ; এ জন্য সবাই এখানে এসেছে।”

একটি প্লে-কার্ডে স্বাস্থ্যমন্ত্রী “হ্যানকককে গ্রেফতারের” দাবি জানানো হয়েছে। শুক্রবার সরকারী অফিসের ভেতরে একজন সহযোগীকে চুম্বন করার সিসিটিভি ফুটেজ প্রকাশের পরে তিনি শিরোনাম হয়ে ওঠেন। এতে তার পদত্যাগের দাবি তোলা হয়েছে। প্রসঙ্গত, হ্যানকক নিজের অনৈতিক কাজের দায় স্বীকার করে পদত্যাগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা