লন্ডন প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরি ২ লাক্ষধীক খুয়া

বুলবুল আহমেদ, স্টাফ রিপোর্টরঃ– শীত আসার সাথে সিলেটের বিভিন্ন এলাকার চুর চক্র চক্রিয় হয়ে ওঠেন। জানাযায়, হবিগঞ্জ শহরের পুরান মুন্সেফী এলাকায় এক লন্ডন প্রবাসীর বাসায় দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। চোরের দল বাসার জানালা ও দরজা কেটে ভেতরে প্রবেশ করে প্রায় ২ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়।

খবর পাওয়ার পর সদর থানার ওসি মোঃ মাসুক আলীর নির্দেশনায় এসআই মুজিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে খোঁজখবর নেন।

ওই এলাকার বাসা নং-১৩/ সি “বাইতুন নূর” মালিক লন্ডন প্রবাসী সৈয়দ আখতারুজ্জামান মিজান জানান, অধিকাংশ সময়ই তিনি লন্ডনে বসবাস করেন। মাঝে মাঝে দেশে এলেও সিলেটে বসবাস করেন। ওই বাসাটি দেখা শোনার জন্য জালাল উদ্দিন ও তার চাচাতো ভাই সৈয়দ ইমনকে দায়িত্ব দেন। তারা কালাইনজুড়া গ্রামে থাকেন বসবাস করেন । এ ছাড়া নিচতলা ও ৪র্থ তলা খালি, ২য় ও ৩য় তলায় দুইটি ভাড়াটিয়া রয়েছে। ১৫ দিন আগে ইমন নিচতলা তালাবদ্ধ করে গ্রামের বাড়ি কালাইনজুড়া চলে যায়। ১৫ দিনের মধ্যে যেকোনো একদিন চোরের দল নিচতলা রোমের ভেতরে প্রবেশ করে পানির মোটর, ব্যায়ামের সরঞ্জাম, বেসিন, হাড়ি, পাতিলসহ লোহা জাতীয়দ্রব্যসহ প্রায় ২ লক্ষাধিক টাকার মূল্যবান মালামাল নিয়ে যায়। এ ঘটনায় ওই এলাকায় চোর আতংক বিরাজ করছে।
পুলিশ ভাড়াটিয়া বাসিন্দা ও এলাকাবাসীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে। তাদের আশা অচিরেই চুরির রহস্য উদঘাটন করা হবে। তবে স্থানীয়রা জানিয়েছেন, লোহা জাতীয় জিনিসপত্র একমাত্র ভাঙ্গারী ব্যবসায়ীরাই তাদের নিয়োজিত লোক দিয়ে চুরি করিয়ে থাকে। এরকম আরও বেশ কয়েকটি চুরির ঘটনা শহরে ঘটেছে। তাদের দাবি, পৌর এলাকার ভাঙ্গারী ব্যবসায়ীদের দোকানে তল্লাশীসহ তাদেরকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করলেই চুরির ঘটনার রহস্য উন্মোচন হবে।
এ ব্যপারে ওসি জানান, খবর পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে যায় এবং রহস্য উদঘাটনের চেষ্টা করছে। অচিরের ভাল খবর আমার দিতে পারবো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা