জগন্নাথপুরে জেএসসি-জেডিসি পরিক্ষা শুরু

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::গতকাল বৃহস্পতিবার থেকে সারাদেশে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এবারের জেএসসি ও জেডেসি পরীক্ষায় অংশগ্রহন করেছেন ৩৯৪২ জন শিক্ষার্থী।
মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, এবারের জেএসসি ও জেডেসি পরিক্ষা উপজেলার স্কুল বিভাগের ৪টি ও মাদ্রাসা বিভাগের ২টি কেন্দ্র পরীক্ষায় অনুষ্টিত হয়েছে। কেন্দ্রগুলো হচ্ছে সরূপচন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয়, রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয়, শাহারপাড়া শাহ্ কামাল উচ্চ বিদ্যালয়, মিরপুর উচ্চ বিদ্যালয়। এছাড়াও জেডিসি পরিক্ষার্থীদের জন্য দুটি মূল কেন্দ্র। তা হচ্ছে ইকড়ছই আলিম মাদ্রাসা, সৈয়দপুর শামছিয়া আলিম মাদ্রাসা। স্কুল বিভাগে মোট ২৯০৭ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে এর মধ্যে ৯৯জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। মাদ্রাসা বিভাগে ১০৩৫ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে এর মধ্যে ৪৫ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, জেএসসি ও জেডেসি পরিক্ষা প্রথমদিন শান্তিপূর্ণ ভাবে অনুষ্টিত হয়েছে। কোনধরনের সমস্যা হয় নাই। আমরা আশাবাদি আগামী দিনেও পরিক্ষাগুলো শান্তিপূর্ণ ভাবে অনুষ্টিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা