দক্ষিণ. সুনামগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে ১৮ হাজার টাকা জরিমানা

নাহিদ আহমেদ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আক্তাপাড়া বাজারে অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ‘বাজার মনিটরিং টিম’।

সোমবার (২৬ জুলাই) দুপুর ১২ টায় উপজেলার আক্তাপাড়া বাজারের বিভিন্ন দোকান তদারকি করে চারটি প্রতিষ্টানে মোট ১৮ হাজার টাকা জরিমানা করেন সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।

বাজারে অভিযান পরিচালনা করে সঠিক মূল্য নির্ধারণ, মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রি ও ভোক্তা অধিকার বিরোধী অপরাধে বিজয়া স্টোর ৬ হাজার, তানভীর স্টোর ৩ হাজার, মা স্টোর ১ হাজার ও ইমরান স্টোরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তদারকিকালে ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়।
এছাড়াও জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার পরামর্শ দেন তিনি।
তদারকি কাজে সহযোগিতা করেন র‍্যাপিড ব্যাটালিয়ন এ্যাকশন (র‍্যাব-৯)-এর সদস্যারা।

এ ব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, ‘ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চলমান বাজার অভিযানের অংশ হিসেবে আজ দক্ষিণ সুনামগঞ্জের আক্তারাপাড়া বাজারে অভিযান চালিয়েছি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা