বেলকুচিতে আ’মীলীগের দু’ গ্রুপের পাল্টাপাল্টি সভা, ১৪৪ ধারা জারি

রেজাউল করিম সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামীলীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি সভা আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো. ওলিউজ্জামান এ আদেশ দেন।

দলীয় সূত্র জানায়, সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ আব্দুল লতিফ বিশ্বাসের সমর্থকরা দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে ঈদ পূর্ণমিলনী ও মত বিনিময় সভার আহবান করে। একই সময়ে একই স্থানে উপজেলা যুবলীগের আহব্বায়ক সাজ্জাদুল হক রেজার নেতৃত্বে যুবলীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সভার আহবান করে। এতে আইন শৃংখলা পরিস্থিতি বিঘ্নিত হওয়ার আশংকায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

এদিকে প্রশাসনের পক্ষথেকে ১৪৪ ধারা জারি করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন পথসভা করেছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক মন্ত্রী আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস।

উপজেলা নির্বাহী অফিসার মো. ওলিউজ্জামান এই প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করে জানান, আওয়ামীলীগের দুপক্ষ একই সময়ে একই স্থানে সভা আহবান করায় দলীয় কার্যালয় ও এর আশপাশে আইন শৃংখলা পরিস্থিতি ও শান্তি বিঘ্নিত হওয়ার আশংকা রয়েছে। এ কারণে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

উপজেলা যুবলীগের আহব্বায়ক সাজ্জাদুল হক রেজা বলেন, আওয়ামীলীগ সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে নৌকার বিজয় নিশ্চত করতে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আমরা আলোচনা করছিলাম। এমন সময় পুলিশের পক্ষথেকে দলীয় কার্যালয় থেকে বেরিয়ে যেতে বলে। তখন নেতা কর্মীরা একটু উত্তেজিত হয়ে পরে।

এ বিষয়ে সাবেক মৎস্যমন্ত্রী জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস জানান, ঈদ পরবর্তী নেতাকর্মীদের সাথে শুভেচ্ছার জন্য ২৯ আগষ্ট দলীয় কার্যালয়ে পুনর্মিলনীর আয়োজন করা হয়। কিন্তু ওইদিন এমপির সমর্থকগোষ্ঠী দলীয় কার্যালয়ে সমাবেশ করায় প্রশাসনের সাথে সমন্বয় করে ৩০ আগষ্ট বিকেলে সমাবেশের সময় নির্ধারণ করা হয়। কিন্তু পরিকল্পিতভাবে সমাবেশ পন্ড ও বিশৃংখলা সৃষ্টির জন্য এমপির সমর্থকরা। আর একারণে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ জারি করা হয়। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে পরবর্তীতে অন্যস্থানে পথসভা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা