আজমিরীগঞ্জে সাংসদের ত্রাণ বিতরণ ॥ সেনাবাহিনী ও পুলিশের সচেতনা মুলক প্রচারণা

এসএম সুরুজ আলী,হবিগঞ্জ ॥ করোনা ভাইরাস মোকাবেলায় সরকারী নির্দেশনার পর ২৫শে মার্চ থেকে দেশের ব্যবসা প্রতিষ্টান বন্ধ রয়েছে। আর ২৬ শে মার্চ থেকে সরকারী-বেসরকারী সব অফিস ও বন্ধ। যোগাযোগ ব্যবস্থা ও রয়েছে বিচ্ছিন্ন। একই সাথে সরকারী নির্দেশনা রয়েছে ঘর থেকে বের না হওয়ার। আর্থিক ভাবে সচ্ছলরা নিত্য প্রয়োজনীয় দ্রব্য মজুদ করতে পারলেও পারেনি সাধারণ খেটে খাওয়া দিনমজুরেরা। সব কিছু বন্ধ থাকার ফলে আজমিরীগঞ্জের শ্রমজীবি দিনমজুরেরা পড়েছেন খাদ্য সংকটে।

যদিও আর্থিক ভাবে সচ্ছল অনকেই অসহায়দের পাশে দাড়াচ্ছেন, বিভিন্ন জায়গায় বিতরণ করছেন ত্রাণ। এ মুহুর্তে জন প্রতিনিধিদের পাশে চান এলাকার খেটে খাওয়া মানুষ। আর এতে সাড়া দিয়ে এগিয়ে এসেছেন হবিগঞ্জ-২ (বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ ও বেসরকারি বিল সক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান। সোমবার দুপুরে তিনি আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে পৌর এলাকার এবং সদর ইউনিয়নের অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রীয় বিতরণ করেন। এছাড়াও তিনি কাকাইলছেও, বদলপুর, জলসুখা ও শিবপাশা ইউনিয়নে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করেন।

ত্রাণ বিতরনকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, জেলা পরিষদ সদস্য নাজমুল হাসান, ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজবাহ উদ্দিন,সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) মনোয়ার আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী, উপজেলা যুবলীগের আহবায়ক বাবলু রায় সহ দলীয় নেতৃবৃন্দ। অপরদিকে জেলার অন্যান্য উপজেলার মতো আজমিরীগঞ্জ সদরসহ বিভিন্ন স্থানে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের টহল অব্যাহত রয়েছে। সোমবার বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট আজওয়াদ ফাইয়াজ (৩২ বীর) এবং আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক মফিদুলের সমন্বয়ে বাংলাদেশ সেনাবাহিনী এবং পুলিশের দুটি টিম আজমিরীগঞ্জ সদরসহ উপজেলার বিভিন্ন স্থানে করোনা ভাইরাস প্রতিরাধে সামাজিক দুরত্ব বজায় রাখা, অকারণে ঘরের বাহিরে বের না হওয়া, কোরান্টাইন মেনে চলাসহ বিভিন্ন নির্দেশনা মুলক প্রচারণা চালান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা