কানাইঘাটে ১৪ রোহিঙ্গা সহ আটক ১৬

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাট থানা পুলিশের হাতে ১৪ রোহিঙ্গা স্বরনার্থীসহ ১৬ জনকে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, বুধবার ভোর রাতে দীঘিরপাড় পূর্ব ইউপির দর্পনগর মাঝচটি খেয়াঘাট নামক স্থানে কানাইঘাট থানা পুলিশের একটি টহল দল ১৪ জন রোহিঙ্গা স্বরনার্থীকে আটক করে। এসময় তাদের ভারতে পালিয়ে যাওয়ার সহায়তাকারী কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের মনোহর আলীর পুত্র মোঃ নুরুল্লাহ ও মাইক্রোবাস চালককে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।
জানা যায়, কানাইঘাট থানার এসআই আবু কাউছার সহ এক দল পুলিশ একটি মাইক্রোবাস গভীর রাতে আসতে দেখে সন্দেহ হলে মাইক্রবাসটিকে আটক করে গাড়িতে থাকা লোকজনদের জিজ্ঞাসাবাদ করলে তারা রোহিঙ্গা স্বরণার্থী হিসেবে তিনি নিশ্চিত হন। পরে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামছুদ্দোহা পিপিএম এর নির্দেশে আটককৃত মাইক্রোবাস গাড়ীর চালক ও ভারতে পালিয়ে যেতে সহায়তাকারী মোঃ নুরুল্লাহ সহ ১৬ জন কে থানায় নিয়ে আসেন। এদের মধ্যে ৫ জন পুরুষ, ৩ জন মহিলা ও ৬ শিশু সহ দুইজন বাংলাদেশী রয়েছে।
নুরুল্লা’র সহায়তায় কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার কালে চেষ্টা করেছিল। কারণ সেখানে তাদের স্বজনেরা রয়েছে বলে আটককৃত এক মহিলা জানান। এদিকে সহায়তাকারী নুরুল্লাহ ভারতের একটি মাদ্রাসার ছাত্র। এই পরিচয়ে সে তাদের ভারতে যেতে সহযোগীতা করেছিল বলে জানা যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত রোহিঙ্গাদের ক্যাম্পে প্রেরণের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা