নতুন জামায় রঙ্গিন হাসি ফুটেছে ভৈরবের পথ শিশুদের মুখে

জামাল মিয়া, ভৈরব প্রতিনিধি॥ঈদ-উল ফিতরের আনন্দকে সমাজের সুবিধা বঞ্চিতদের শিশুদের মাঝে ভাগ করে দিতে ভৈরবের পথফুল পাঠশালার দুই শতাধিক গরিব-অসহায় শিশুদের মাঝে ঈদবস্ত্র সরুপ নতুন জামা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় পথফুল পাঠশালার অস্থায়ী কার্যালয় ভৈরব মেঘনা নদীর ত্রী-সেতু এলাকার সার গুদামের মাঠে এ ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পথফুল পাঠশালার উদ্যোক্তা শামিম রহমান জয়, শুভাকাঙ্খি মিতালি মিতু, শিক্ষক রিজন আহমেদ, নাজমুল হক, শাহাদাত, শুভ ইসলাম প্রমূখ।

“বৈষম্য নয়, সবার জন্য শিক্ষা” এই শ্লোগানে গত দেড় বছর আগে গড়ে উঠা পথফুল পাঠশালার বতর্মান শিক্ষার্থীর সংখ্যা দুইশ ছাড়িয়েছে। সেচ্ছায় শিক্ষাদানে এগিয়ে এসে বিনা খরচে এসব শিশুদের প্রাথমিক জ্ঞান চর্চায় প্রতি সপ্তাহে তিনটি ক্লাস নেন আয়োজকরা। এছাড়াও এই পাঠশালার জন্ম লগ্ন থেকে সবধরনের রাষ্ট্রীয় ও ধর্মীয় উৎসবে এসব শিশুদের মুখে হাসি ফুটাতে নানা কর্মসূচী হাতে নেয় সংগঠনের একঝাক তরুণ উদ্যোক্তারা। তারই অংশ হিসেবে এবারের ঈদেও শিশুদের মাঝে এসব ঈদ বস্ত্র বিতরণ করা হয়। আর এ ঈদে নতুন জামায় হাতে পেয়ে রঙ্গিন হাসি ফুটেছে এসব দরিদ্র পরিবারের শিশু গুলোর মুখে।

এভাবে তাদের মুখে হাসি ফুটাতে সমাজের বিত্তবানদের প্রতি খোলা আহবান রেখেছেন অনুষ্ঠানের বক্তারা। তারা বলেন, মানব সেবায় এগিয়ে এলে একদিকে যেমন দেশের দারিদ্রতা কমবে, অপরদিকে উপর ওয়ালার সন্তুষ্টিও অর্জন হবে। তাই সমাজের বিত্তবানদের প্রতি সুবিধা বঞ্চিত এসব শিশুদের পাশে দাড়ানোর অনুরোধ জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা