নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নবীন , নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ¯œাতক শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (০৫ নভেম্বর ২০১৯) উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন। ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে দেয়া হয়েছে যা’ বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.nstu-admission.info) ধফসরংংরড়হ.রহভড়) ৫ নভেম্বর ২০১৯ বিকেল ৫.০০টার পর পাওয়া যাবে। এছাড়াও বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রম ওই ওয়েবসাইটে পাওয়া যাবে।

এবার পরীক্ষায় মোট আবেদনের সংখ্যা ৬৮ হাজার ৭৬০টি; যার মধ্যে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮.৪৬%; মোট পাশের হার ৬১.৮৫%। পাশের হার এ ইউনিট ৭১.২৩%, বি ইউনিট ৭৩.৫৯%, সি ইউনিট ৬২.৭৫% এবং ডি ইউনিট ৪৯.৪৬%, ই ইউনিটে ৪৪.৮৯% এবং এফ ইউনিটে ২৭.৮৫%।

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষা অনুষদের ডিন এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হকসহ নোবিপ্রবি বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।
প্রসঙ্গত, গত ১-২ নভেম্ব দুইদিনব্যাপী এ, বি, সি, ডি, ই এবং এফসহ ছয়টি ইউনিটের ৩০টি বিষয়ে ১ হাজার ২৮৫ ( কোটা ছাড়া) আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা