নোয়াখালীতে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, পরীক্ষা বর্জন

নোয়াখালী প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সরকারী মুজিব কলেজে পরীক্ষায় নকল করতে না দেয়ায় সমাজকর্ম বিভাগের প্রভাষক তানভীর আহমেদ নামের শিক্ষকের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা।
এ হামলার প্রতিবাদে বিক্ষুব্দ শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা শনিবার কলেজ ক্যাম্পাসে মানববন্ধন ও দ্বাদশ শ্রেণীর প্রি টেষ্ট পরীক্ষা বর্জন করে। শুক্রবার রাত সাড়ে ৮টায় উপজেলা মসজিদ থেকে এশার নামাজ শেষে বের হওয়ায সময় এ হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ¯œাতক তৃতীয় বর্ষের ইংরেজী পরীক্ষা চলাকালীন কবিরহাট কলেজের পরীক্ষার্থী পূজন চন্দ্র ঘোষ (রোল ৮৬২৩৯৮১) ও শাহাদাত হোসেনকে (রোল ৮৬২৩৯৮৪) নকল করতে বাধা দেয় সমাজকর্ম বিভাগের প্রভাষক তানভীর আহমেদ। এসময় প্রভাষক তানভীরকে পুজন ও শাহাদাত নকল করতে না দেয়ার পরিনাম ভয়াবহ হবে বলে হুমকি দেয়। এ সময় ওই শিক্ষককে পুজন ও শাহদাত কুকুরের ইনজেকশান পুস করে পাগল করে দেয়া হবে বলেও হুমকী দেয়।

শুক্রবার রাত সাড়ে ৮টায় প্রভাষক তানভীর আহমেদ কোম্পানীগঞ্জ উপজেলা মসজিদে এশার নামাজ শেষ করে বের হন। এসময় নকল করতে বাধা দেয়ার জেরে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা পুজন ও শাহদাতসহ মোটর সাইকেল যোগে আসা ৬-৭জন দৃর্বৃত্ত তার ওপর হামলা করে। তাৎক্ষনিক উপস্থিত পথচারীরা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়।

পরদিন শনিবার এ ঘটনার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সরকালী মুজিব কলেজ ক্যাম্পাসে সর্বস্তরের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা মানববন্ধন করে। দ্বাদশ শ্রেণীর প্রি-টেষ্ট পরীক্ষার্থীরা তাদের পরীক্ষা বর্জন করে।

এসময় মানববন্ধনে অংশ নেয় কলেজের অধ্যক্ষ প্রফেসর জিয়া উদ্দিন চৌধুরী, উপাধ্যক্ষ সেতারা আক্তার, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ইসলামী ইতিহাস বিভাগের ফজলুল্লাহ ফারুকী রায়হান, বাংলা বিভাগের শিক্ষক নুর মোহাম্মদ, মোস্তফা হামেদী, জীববিজ্ঞান বিষয়ের শিক্ষক শিরিন জাহান, রসায়ন বিষয়ের শিক্ষক সঞ্জয় চক্রবর্তী, গণিতের আলা উদ্দিন, পদার্থ বিজ্ঞানের দেবাশীষ দাস, সমাজ কর্মের বিপুল রেজাসহ কলেজের সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।

হামলার শিকার প্রভাষক তানভীর আহমেদ মুঠোফোনে জানান, হামলার বিষয়ে তাৎক্ষনিক ভাবে কোম্পানীগঞ্জ থানায় অবহিত করা হয়েছে এবং দোষীদের বিরুদ্ধে মামলা দেয়ার প্রস্তুতি চলছে। হামলা ও পূর্বাপর ঘটনার সাথে সম্পৃক্ত ¯œাতক তৃতীয় বর্ষের পরীক্ষার্থী পূজন চন্দ্র ঘোষ ও শাহাদাত হোসেনকে পরীক্ষা কার্যক্রম থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে কলেজের পরীক্ষা পরিচালনা কমিটি।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, দোষীদের বিরুদ্ধে তদন্তপূর্বক তড়িৎ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা